আমার পঠিত ব্লগ সমুহ

বৃহস্পতিবার, ৩১ মে, ২০১২

Hack Broadband-অবিশ্বাস্য ভাবে বাড়িয়ে নিন আপনার Broadband এর স্পীড


সবাইকে সুবেচ্ছা জানিয়ে শুরু করছি-

আজকের বিষয়-Broadband Hack
অনেকে হ্যাকিং জিনিসটাকে ক্রাইম মনে করেন, আসলে হ্যাকিং কোন ক্রাইম না নিজেকে হ্যাকিং থেকে বাঁচানোর জন্য বা শিখার জন্য আমাদের হ্যাকিং সমন্ধে জানা অনেক প্রয়োজন।
আজকের টিউন টি সুধু জানার উদ্দেশে সিখবেন, কারো ক্ষতি করার উদ্দেশে নয়। কারন আপনারা যদি এই পদ্দতি অবলম্বন করে Broadband Hack করে স্পীড বাড়িয়ে নেন তাহলে, এটা আপনাদের Broadband service Provider এর অনেক ক্ষতি হবে। ধরুন আপনি Broadband Hack করে ৩০ মিনিট এ ১ জিবি ডাটা ডাউনলোড করে ফেলেন এতে সার্ভিস প্রভাইডার এর কমপক্ষে ৫০০ টাকার ক্ষতি হবে।
তো আর কথা না বাড়িয়ে শুরু করা যাক-
প্রথমে আপনাদের যা করতে হবে টা হচ্ছে Advance IP Scanner সফটওয়্যার টি ডাউনলোড করতে হবে।( ডাউনলোড লিঙ্ক নিচে দেওয়া হল), তারপর নিচের ছবি গুলু দেখে অনুসরণ করুন।
Advance IP scanner Download link-
১) সফটওয়্যার টি ওপেন করুন, তারপর নিচের ছবির মত IP ক্লিক করে Scan চাপুন।
২) নিচের দেখানো ছবির মত যে কোন একটা পিসি থেকে রাইট বাটন ক্লিক করে Copy>Mac address টি কপি করে নিন।
৩) তারপর আপনার LAN বা Local Area Network এ গিয়ে নিচের ছবির মতো Internet Protocol version 4 বেছে নিন। Configure বাটন এ ক্লিক করুন।
৪)তারপর Advance>Network address> Value নির্বাচন করে ওপরের কপি করা Mac address টি পেস্ট করুন।
৫) OK বাটন চেপে বের হন তারপর আবার advance IP scanner এ গিয়ে যে পিসি টির ম্যাক এড্রেস কপি করেছেন, আবার একই PC থেকে IP এড্রেস টি খাতায় লিখে নিন।
৬) তারপর Local Area Network এ গিয়া Internet Protocol version 4 এর Properties এ যান, তারপর খাতায় লেখা IP এড্রেস টি আপনার IP এর জায়গায় বসিয়ে দিন।( IP Change করার পূর্বে নিজের IP টি খাতায় লিখে নিন কারন আবার পূর্বের, মানে আপনার পিসি তে আসতে এটি ব্যাবহার করতে হবে)

যারা বুঝতে পারেন নাই তারা ভিডিও Tutorial Download করতে পারেন। ভিডিও Tutorial Download করুন এখান থেকে।
***********************************************************************
আগের অবস্থায় ফিরে যেতে যা করতে হবে-
১) পূর্বের মতো  Local Area Network এ গিয়া Internet Protocol version 4 সিলেক্ট করুন তারপর Configure> advance> network address> Not present দিয়ে ওকে করুন।
২) Local Area Network এ গিয়া Internet Protocol version 4 এর Properties এ গিয়ে আপনার নিজের IP টি প্রবেশ করে Close করে বেরিয়ে আসুন।
***********************************************************************
আপনার জন্য কিছু টিপস-
Advance IP scanner থেকে ম্যাক এড্রেস কোনটি সিলেক্ট করবেন? কিভাবে বুঝবেন, এক্ষেত্রে একটি কাজ করতে পারেন, কয়েকটা পিসি চেক করে দেখুন। যেটিতে FTP Connect রয়েছে সেগুলু সিলেক্ট করবেন। তাহলে অনেক স্পীড পাওয়া যাবে।
আপনাকে সতর্ক করা হচ্ছে অনেক Service Provider তাদের লাইন চেক করতে পারে। সেক্ষেত্রে আপনি ধরা খেতে পারেন। তাই কাজটি সম্পূর্ণ নিজ দাইত্তে করবেন। ধরা খেলে আমাকে দোষারোপ করতে পারবেন না। :p :p :p
এখানেও আপনাকে একটা টিপস দিতে পারি, আপনি যাতে ধরা না খান তার জন্য আপনার পিসির নাম পরিবর্তন করে, Untitled বা এমন কিছু দিয়ে রাখুন যা দেখে বুঝতে না পারে। এক্ষেত্রে Service Provider অনেক গুলু পিসির মাঝে আপনার পিসিটি বের করতে পারবে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন